সারা বাংলা

রায়ে খালাস পেয়ে খুশিতে হাতকড়াসহ পালালো আসামি

মাদকের টাকার জন্য নিজের মাকে মারধর করত রাজু ওরফে রনি। তার অত্যাচার সহ্য করতে না পেরে আদালতের দ্বারস্থ হন মা পারভিন বেগম। মামলার পর কোর্টে উপস্থিত না হওয়ায় আদালত রাজুর বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। সেই ওয়ারেন্টের প্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে। কিন্তু পরবর্তীতে কোর্টে মানসিক রোগী প্রমাণ হওয়ায় কোর্ট তাকে মামলা থেকে খারিজ করে দেয়। খারিজ হওয়ার খুশিতে আইনি কার্যক্রম সম্পন্ন না করেই আদালতের এজলাস থেকে হাতকড়াসহ দৌড়ে পালিয়ে যায় রাজু।

ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যায় রাজু ওরফে রনি। এ ঘটনায় নারায়ণগঞ্জ গোয়েন্দা শাখা (ডিবি) ও কোর্ট পুলিশের সমন্বয়ে তাকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পুলিশ পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান।

অভিযুক্ত রাজু ওরফে রনি বন্দর উপজেলার মো. মোতালেব মিয়ার ছেলে। মাদক সেবন করে মাকে মারধরের দায়ে গত বছরের ১১ জুলাই তার মা বাদী হয়ে নারায়ণগঞ্জ কোর্টে একটি মামলা দায়ের করেন। 

কোর্ট পুলিশের পুলিশ পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান জানান, অভিযুক্ত রাজুর মানসিক সমস্যা থাকায় আদালত আজ তাকে মামলা থেকে খারিজ করে দেন। সেসময় আদালত থেকে সে পালিয়ে যায়। এ সময় ডিবি পুলিশ ও কোর্ট পুলিশের অভিযান করে তাকে আটক করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা বলেন, মাদক সেবন করে নিজের মাকে মারধর করার ঘটনার মামলা হয় আসামির বিরুদ্ধে। পরে ওয়ারেন্টের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়। তবে আজ আদালত থেকে আসামি পালিয়ে যায়। পরে পুলিশ তাকে আবারও আটক করে কারাগারে পাঠায়।