সারা বাংলা

ঈদের নতুন পোশাক পেল মাদ্রাসা ছাত্ররা 

কালু মিয়া পেশায় সিএনজি চালিত অটোরিকশা চালক। তার ঈদের কেনাকাটা করা হয়নি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে ঈদের দিনে খাবারের তালিকায় মুরগি মেলানো নিয়েও সংশয়ে ছিলেন তিনি। তবে সেই সংশয় দূর করেছে ‘কফি হাউজের আড্ডা’ নামের সংগঠন। ঈদ উপহার হিসেবে অন্যান্য সামগ্রীর পাশাপাশি মুরগিও দেওয়া হয় কালু মিয়াকে।

ঈদ সামগ্রী নিয়ে বেরুচ্ছিল দুই শিশু। জানাল তারা আপন বোন। একজনের হাতে মুরগি, আরেকজনের হাতে অন্যান্য ঈদ সামগ্রী। তবে তাদের আলোচনায় ছিল মুরগির কথা। বুঝা গেল ঈদের দিন মাংস খেতে পারবে বলে বেজায় খুশি তারা।

কফি হাউজের আড্ডা নামে ফেসবুকভিত্তিক ওই সংগঠনের উদ্যোগে রোববার (৭ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার তারাগনে ১১০ অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়। মুরগির পাশাপাশি এতে ছিল চিনি, আটা, দুধ, সেমাই। 

এছাড়া সংগঠনের উদ্যোগে ১৫ জন মাদ্রাসা ছাত্রকে নতুন পোশাক দেওয়া হয়। ১০ জন ধর্মীয় ব্যক্তিত্বকে দেওয়া হয় নগদ অর্থ। ওয়ার্ড কাউন্সিলর মো. বাহার মিয়াসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা প্রবাসী মো. ইয়াছিন খান বলেন, ‘সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই উদ্যোগ। আমরা চেষ্টা করেছি, অসহায় মানুষও যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয়।’