সারা বাংলা

বাঘাইছড়িতে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এর ফলে সারাদেশের সঙ্গে বাঘাইছড়ির যান চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (২ মে) রাতে বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে পাহাড়ের বড় একটি অংশ সড়কের ওপর ধসে পড়ে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া না গেলেও শনিবার (৩ মে) সকাল থেকে  সড়কের দুই পাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন।

পাহাড় ধসের খবর পেয়েই আজ শনিবার ভোর থেকে সড়কের ওপর থেকে মাটি সরানোর কাজ শুরু করেছে সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোন। বাঘাইহাট জোনের জোন কমান্ডার লে. কর্নেল খায়রুল আমিন, নিজেই মাটি সরানোর কাজ তদারকি করছেন বলে জানিয়েছে সেনাবাহিনী।

আরও পড়ুন: রাঙামাটিতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা সংবাদ পাওয়ার পরপরই সেনাবাহিনী ও সড়ক যোগাযোগ বিভাগের লোকজনকে মাটি সরানোর অনুরোধ করেছি। সেনাবাহিনী কাজ শুরু করেছে। ভারী যন্ত্রপাতি নিয়ে সড়ক ও জনপদের লোকজনও রওনা হয়েছে। তারা পৌঁছালে আমরা আশাবাদী ৩-৪ ঘণ্টার মধ্যে যানচলাচল স্বাভাবিক হবে।

এদিকে, তীব্র তাপদাহের পর গতকাল দুপুরে বাঘাইছড়িতে হঠাৎ বজ্রসহ বৃষ্টি শুরু হয়। বজ্রপাতে দুই নারীসহ তিন জনের মৃত্যু হয়।মারা গেছে ৩টি গবাদি পশু। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।