সারা বাংলা

সাতক্ষীরায় বাড়িতে বসেই চিংড়িতে পুশ হচ্ছে জেলি!

সাতক্ষীরার আশাশুনিতে বাড়িতে বসেই বাগদা চিংড়িতে পুশ করা হচ্ছে জেলি। আশাশুনির ৩ বাড়িতে  অভিযান চালিয়ে জেলি পুশ করার সময় ৬৬০ কেজি বাগদা চিংড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় এক ব্যবসায়ীকে ২০ হাজার জরিমানা আদায় করা হয়। 

শনিবার (১১ মে) আশাশুনি উপজেলার চাপড়া গ্রামে এ অভিযান চালানো হয়। জব্দকৃত চিংড়ি মাছগুলো পরে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পলাশ আহমেদ জানান, এনএসআইয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের দক্ষিণ চাপড়া গ্রামের তিনটি বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় দক্ষিণ চাপড়া গ্রামের ইশার আলী গাজীর ছেলে আব্দুল মালেকের বাড়ির বেডরুম থেকে সরঞ্জামাদিসহ জেলি পুশকৃত ১০০ কেজি চিংড়ি জব্দ করা হয়। এ অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়। এরপর একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিন সরদারের ছেলে মোহাম্মদ আলী সরদারের দোতলা বিল্ডিং এর নীচতলার তালাবদ্ধ বেডরুমের ভিতর থেকে ৫০০ কেজি জেলি পুশকৃত বাগদা চিংড়ি, সিরিঞ্জ ও জেলি জব্দ করা হয়। এছাড়া মৃত আফিল উদ্দিন সরদারের ছেলে আলতাফ হোসেন সরদারের বাড়ি থেকে ৬০ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি ও পুশিং করার সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দকৃত চিংড়ি মাছগুলো পরে উপজেলা পরিষদ চত্বর মাঠে আগুনে পুড়িয়ে মাটি চাপা দেওয়া হয়। 

অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার, জাতীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, পুলিশের এসআই আব্বাস আলীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।