সারা বাংলা

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলার চেয়ারম্যান হলেন মিরাজ

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা দ্বিতীয়বার উপজেলা চেয়ারম্যান হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম।

রোববার (১২ মে) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে উপজেলা আওয়ামী লীগ নেতা মো. সালাউদ্দিন ও যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করলে মিরাজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।

মিরাজুল ইসলাম এরআগেও এই উপজেলা থেকে নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছিলেন। মিরাজুল ইসলাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজের ছোট ভাই।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ২ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মিরাজুল ইসলামসহ ৪ জন মনোনয়নপত্র জমা দেন। জাতীয় পার্টি’র (মঞ্জু) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর চাচাতো ভাই মাহিবুল ইসলাম মাহিম, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. সালাউদ্দিন ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকে এহসাম হাওলাদার মনোনয়নপত্র জমা দেন।

৫ মে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে হলফনামায় অসম্পূর্ণ তথ্য দেওয়ার অভিযোগে সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল ইসলাম মাহিমের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ভান্ডারিয়া উপজেলায় মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামী লীগ’র নেত্রী মালিকা পারভীন একক প্রার্থী হওয়ায় তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভান্ডারিয়া উপজেলা ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৬৪১ জন। যার মধ্যে ৬৮ হাজার ৬২৬ জন পুরুষ ভোটার আর ৬৭ হাজার ১৫ জন নারী ভোটার। আগামী ২৯ মে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণের কথা ছিল এ উপজেলায়।