সারা বাংলা

ফরিদপুরে ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের দাবিতে মানববন্ধন

ভারতীয় ভিসা কেন্দ্রের দাবিতে মানববন্ধন করেছেন ফরিদপুরবাসী। এর আয়োজন করে ফরিদপুর উন্নয়ন পরিষদ।

শুক্রবার (৩১ মে) সকাল সাড়ে ৯টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে  অংশ নেন বৃহত্তর ফরিদপুরের পাঁচটি জেলার মানুষ।

অনুষ্ঠানে স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরিদপুরের বিশিষ্ট সাহিত্যিক ও লেখক মফিজ ইমাম মিলন, সংস্কৃতি কর্মী অশোক কুমার সিংহ রায়, অধ্যক্ষ মোসায়েব হোসেন ঢালী, সরকারি ইয়াসিন কলেজের সাবেক অধ্যক্ষ শিলা রানী মন্ডল, ফরিদপুর নাগরিক মঞ্চের আহ্বায়ক আওলাদ হোসেন বাবর, আবরাব নাদিম ইতু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নানা কারণে ফরিদপুরে ভারতীয় ভিসা কেন্দ্র জরুরী প্রয়োজন হয়ে পড়েছে। কেননা ভারতীয় ভিসা কেন্দ্র চালু হলে শুধু ফরিদপুর নয় আশেপাশের জেলার মানুষ এখান থেকে সুবিধা পাবে। তাদের সময় ও অর্থ দুটোই শেভ হবে। বর্তমানে একটা ভিসা করতে গেলে কমপক্ষে তিন থেকে পাঁচ দিন সময় লেগে যায়। এতে মানুষের দুর্ভোগ বাড়ে এবং আর্থিক সমস্যাসহ সময় অপচয় হয়।

এ সময় অবিলম্বে নাগরিক দুর্ভোগ অবসানে ফরিদপুরে একটি ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের জন্য দাবি জানান নেতৃবৃন্দ। অন্যথায় আগামী দিনে ভারতীয় ভিসা সেন্টার দাবিতে আরও বড় কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।