সারা বাংলা

চাঁদপুরের ফরিদগঞ্জে আহম্মেদ এবং কচুয়ায় মাহবুব চেয়ারম্যান নির্বাচিত

চাঁদপুরের ফরিদগঞ্জ খাজে আহম্মেদ এবং কচুয়ায় মো. মাহবুব আলম উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। বুধবার (৫ জুন) রাতে ফলাফল নিশ্চিত করেন ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরোফিন এবং কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল বারী।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, এই উপজেলায় খাজে আহম্মদ মজুমদার ‘চিংড়ি মাছ’ প্রতীকে পেয়েছেন ৬২ হাজার ২৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী মো. আমীর আজম রেজা ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৪১ ভোট। এখানে ভাইস চেয়ারম্যান পদে ‘তালা’ প্রতীকের আকবর হোসেন মনির এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ‘ক্যামেরা’ প্রতীকের মাজুদা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, এই উপজেলায় মো. মাহবুব আলম ‘টেলিফোন’ প্রতীকে ৩৪ হাজার ১৩৯ পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিদের মধ্যে ফয়েজ আহম্মেদ ‘আনারস’ প্রতীকে ১০ হাজার ২৫৫ ভোট, মো. মঈন উদ্দিন ‘লাঙ্গল’ প্রতীকে ২ হাজার ৭০ ভোট, মো. শাহজাহান ‘কাপ পিরিচ’ প্রতীকে ২৭ হাজার ১৭০ ভোট, সোহরাব হোসেন ‘ঘোড়া’ প্রতীকে ২১ হাজার ২৩৩ ভোট এবং মো. আইয়ুব আলী পাটোয়ারী ‘দোয়াত কলম’ প্রতীকে ৭ হাজার ৯৮২ ভোট পেয়েছেন। 

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ‘উড়োজাহাজ’ প্রতীকের মো. শাহজালাল এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ‘ফুটবল’ প্রতীকে জোৎস্না আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এর আগে, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। ভোটারদের কেন্দ্রে এসে ভোট দেওয়া পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রতিটি কেন্দ্রে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তা কাজে নিয়োজিত ছিলেন।