সারা বাংলা

বঙ্গবন্ধুর সমাধিতে তিন দেশের প্রধান বিচারপতি ও বিচারপতির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বাংলাদেশ ও নেপালের প্রধান বিচারপতি এবং ভুটানের হাইকোর্টের বিচারপতি শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার (৭ জুন) সকাল সোয়া ১০টায় টঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু সমাধি সৌধ বেদিতে আলাদাভাবে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, নেপালের প্রধান বিচারপতি বিসম্ভর প্রসাদ শ্রেষ্ঠা ও ভুটানের হাইকোর্টের বিচারপতি লবজং রিনজিন এয়ারগি শ্রদ্ধা জানান।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত এবং প্রার্থণা করেন। এরপর বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য নিখে স্বাক্ষর করেন।

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বন্ধুপ্রতিম দেশ ভুটান ও নেপাল আমাদের অনেক সহযোগীতা করেছে। বন্ধুত্বপূর্ণ এ দেশ দু’টিকে সাথে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই।

এ সময় গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ কামরুল হাসান, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, টু্ঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মঈনুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আমিনুর রহমানসহ গোপালগঞ্জের বিচার বিভাগ ও প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।