সারা বাংলা

মোংলায় আনসার সদস্যকে মারধর, কর্মীকে ৬ মাসের কারাদণ্ড

বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে এক আনসার সদস্যকে দায়িত্ব পালনে বাধা ও মারধরের অপরাধে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মী শাকিল শেখ (২১) নামে এক যুবককে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৯ জুন) পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের মহাসিনিয়া আলিম মাদরাসা কেন্দ্রে বেলা সাড়ে ১১টায় ভোট চলাকালে এ ঘটনা ঘটে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাকিল শেখকে দণ্ড দেন বাগেরহাট জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ।

তিনি বলেন, মহাসিনিয়া আলিম মাদরাসা সেন্টারে নির্বাচনে অন্যদের সাথে ভোটারদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন আনসার সদস্য মোতালেব হোসেন। এসময় শেহালাবুনিয়া এলাকার মৃত মোস্তফা শেখের ছেলে শাকিল শেখ নামে ওই যুবক নারী ও পুরুষদের সারিবদ্ধ লাইন ভেঙে ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করেন। এতে আনসার সদস্য মোতালেব হোসেন তাকে বাধা দিলে ধাক্কা দিয়ে মারধর শুরু করেন। এসময় পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে আটক করেন। 

পরে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ৭৬ (গ)-(আ) অনুযায়ী আটক ব্যক্তি তার অপরাধ স্বীকার করেন। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাকে আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। পরে ওই আসামিকে বাগেরহাট জেলা কারাগারে পাঠানোর জন্য মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।