সারা বাংলা

শ্রীপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা মুরছালিন গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুরে কলেজ ছাত্র মো. ফরিদ (২২) হত্যা মামলার আসামি যুবলীগ নেতা মুরছালিন মামুনকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৯ জুন) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান। এর আগে গতকাল শনিবার (৮ জুন) দিবাগত রাতে উপজেলার মাওনা চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মুরছালিন মামুন শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখণ্ড গ্রামের বাসিন্দা। তিনি শ্রীপুর উপজেলা যুবলীগের সদস্য। অন্যদিকে, নিহত কলেজছাত্র মো. ফরিদ শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের উজিলাব গ্রামের মো. মোস্তফা কামালের ছেলে। তিনি শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী ডিগ্রি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওসি বলেন, গ্রেপ্তারকৃত মুরছালিন মামুনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। কলেজছাত্র ফরিদ হত্যা মামলায় এজাহারভুক্ত পলাতক আসামি তিনি। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার মাওনা চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দীন বলেন, মুরছালিন মামুন উপজেলা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি বর্তমান কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

উল্লেখ্য, গত ২১ মে রাতে এলাকায় আধিপত্য বিস্তারের জেরে উপজেলার টেপিরবাড়ি গ্রামের নোমান গ্রুপের একটি শিল্প প্রতিষ্ঠানের সামনে দুই পক্ষের সংঘর্ষে গোলাগুলির ঘটনা ঘটে। এতে কলেজছাত্র ফরিদ মারা যান। এই ঘটনায় শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কবির হোসেন বাদি হয়ে যুবলীগ নেতা মুরছালিন মামুনসহ ২৭ জনের নামে মামলা দায়ের করেন।