সারা বাংলা

সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী

সিলেট মহানগরীর ৩৫ নম্বর ওয়ার্ডের একটি টিলা ধসে চাপা পড়া একই পরিবারের ৩ জনকে উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী।

সোমবার (১০ জুন) দুপুর ১২টার দিকে উদ্ধার কাজ শুরু করে সেনাবাহিনী। সেনাবাহিনীর পাশাপাশি কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পড়ুন: সিলেটে টিলার মাটি ধসে আটকা ৩

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বলেন, সকাল ৬টার দিকে বিকট শব্দে টিলাটি ধসে পড়ে। এখানে দুটি পরিবারের ৫ জন মানুষ মাটিচাপা পড়ে। ইতোমধ্যে একটি পরিবারের ২ জনকে উদ্ধার করা হয়েছে। করিম মিয়া ও তার স্ত্রী সন্তান আটকা পড়েছেন। তাদেরকে উদ্ধারে এলাকাবাসী, পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা তৎপরতা চালাচ্ছে। সর্বশেষ সেনাবাহিনীর একটি টিম কাজ শুরু করেছে। উদ্ধার কাজে অংশ নিতে আরও দুটি টিম পথে রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনের সময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী সাংবাদিকদের বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, পুলিশ ও সিটি কর্পোরেশনের ৩০ জন উদ্ধারকর্মী উদ্ধারে কাজ করছে। উদ্ধার কাজ আরও জোরদার করার জন্য সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, সিলেটে বৃষ্টিপাত বেড়েছে। বর্ষাকলে এখানে টিলা ধসের ঘটনা প্রায়ই ঘটে। তাই সবাইকে সচেতন থাকতে হবে।

এই সময়ে টিলার নিচে বা ওপরে কাউকে না থাকার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, অপরিকল্পিতভাবে টিলা কাটার কারণে ধসের ঘটনা ঘটছে। তাই টিলা কাটা এবং টিলার আশেপাশে থাকা থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, সোমবার (১০ জুন) সকাল ৬টার দিকে মেজরটিলার চামেলীবাগ আবাসিক এলাকায় এ ধসের ঘটনা ঘটে।