সারা বাংলা

ফেনীতে কোরবানির হাট থেকে মহিষ ছিনতাই, গ্রেপ্তার ২

ফেনীতে কোরবানির পশুর হাটে ব্যবসায়ীকে মারধর করে তার মহিষ ছিনিয়ে নেওয়ার ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১১ জুন) উপজেলার মির্জার বাজার পশুর হাটে ব্যবসায়ী শাহাবুদ্দিন দুলালকে পশু বিক্রি করতে বাধা দিয়ে বিক্রির জন্য আনা একটি মহিষ ছিনতাই করে নিয়ে যায়। 

এ ঘটনায় রাতে বাদী হয়ে ভুক্তভোগী শাহাবুদ্দিন ছাগলনাইয়া থানায় ছিনতাইয়ের মামলা করেন। পরে মামলার প্রধান আসামি নুরুল আলম প্রকাশ বাচ্চু মিয়া এবং তার সহযোগী শাহীনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তাররা ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া এলাকার বাসিন্দা। 

ভুক্তভোগী ব্যবসায়ী শাহাবুদ্দিন দুলাল বলেন, ‘মঙ্গলবার দুপুরের দিকে ৯টি মহিষ নিয়ে নোয়াখালীর কবিরহাট থেকে ছাগলনাইয়া মির্জার বাজার পশুর হাটে আসি। হাটে পৌঁছে গাড়ি থেকে মহিষ নামানোর সময় স্থানীয় মহিষ ব্যাপারী নুরুল আলম বাধা দিয়ে বলেন— নোয়াখালী থেকে ছাগলনাইয়ার হাটে মহিষ নিয়ে আসলে তার ব্যবসায় ধস নামবে। এমন কথা বলে বাধা সৃষ্টি করলেও একপর্যায়ে গাড়ি থেকে মহিষ নামিয়েছি। এতে ক্ষিপ্ত হয়ে বাচ্চু ও তার সহযোগীরা আমাকে মারধর করে মহিষ ছিনিয়ে নেয়। পরে পুলিশকে জানালে ছিনিয়ে নেওয়া মহিষ উদ্ধার করে।’  

হাটের ইজারাদার মেহেদী হাসান সাগর বলেন, ছিনিয়ে নেওয়া মহিষ পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়েছে। ইজারাদার হিসেবে তিনি নিজেও ক্ষতিগ্রস্ত হয়েছেন। আর যেন এমন ঘটনা না ঘটে, সেজন্য প্রশাসনের বাড়তি নজরদারির অনুরোধ করেন তিনি।

ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম বলেন, হাট থেকে ব্যবসায়ীর একটি মহিষ ছিনিয়ে নেওয়ার খবর পেয়ে পুলিশ উপজেলার দক্ষিণ সতেরো এলাকা থেকে সেটি উদ্ধার করেছে। পরে মালিক বুঝে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।