সারা বাংলা

হাওরে গাইড ওয়াল নির্মাণ করা হবে: নানক

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘সুনামগঞ্জে বন্যা মোকাবিলায় নদী খনন প্রকল্প নেওয়া হবে। হাওরের আফাল (ঢেউ) থেকে বসতবাড়ি রক্ষা করতে গাইড ওয়াল নির্মাণ করা হবে।’ 

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে তাহিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক মানুষের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘সিলেট -সুনামগঞ্জে যখন ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশে দিয়েছেন দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আজকে আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার জন্য এসেছি। হাওরে যখন দুর্যোগ নেমে আসে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্ত থাকতে পারেন না। হাওরাঞ্চলের মানুষদের প্রতি উনার আলাদা একটা ভালোবাসা আছে। তাই আপনারা আস্থা ও বিশ্বাস রাখুন আওয়ামী লীগ আপনাদের পাশে আছে। 

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, বিএনপি দেশের ভেতরে ষড়যন্ত্র করে। এরা ধ্বংসের রাজনীতি করে। বাংলাদেশকে ধংস করতে চায়। তারা দেশের টাকা বিদেশে পাচার করে। 

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য রনজিত চন্দ্র সরকার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আজিজুজ সামাদ ডন, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন প্রমুখ।