সারা বাংলা

জড়িত এসএ করপোরেশনের কার্যক্রম স্থগিত

সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে তরুণীকে গণধর্ষণের ঘটনায় জড়িত খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এসএ করপোরেশনের কার্যক্রম স্থগিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। চট্টগ্রাম সিলেট রুটে চলাচলকারী উদয়ন এক্সপ্রেস ও পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে এসএ করপোরেশনের কার্যক্রম স্থগিত করা হয়। 

বুধবার (২৬ জুন) রাতে এ খবর ছড়িয়ে পড়লে রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর সই করা বিজ্ঞপ্তিতে  এ স্থগিতের আদেশ দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক বলেন, এ ঘটনায় রেলপুলিশের তদন্তের পাশাপাশি রেলওয়ে কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছে। 

এর আগে ঘটনার সাথে জড়িত এস এ করপোরেশনের তিন কর্মিকে গ্রেপ্তার করেছে রেল পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জামাল (২৯), মো. শরীফ (২২) ও রাশেদুল ইসলাম (২৮)।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, উদয়ন এক্সপ্রেসের খাবারের বগিতে তরুণীকে ধর্ষণের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভুক্তভোগী তরুণী পুলিশের হেফাজতে আছেন। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। ধর্ষণের ঘটনায় ওই তরুণী বাদী হয়ে ইতিমধ্যে মামলা দায়ের করেছেন। আজ আসামিদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে। 

বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। চলন্ত ট্রেনটি ওই সময় লাকসাম এলাকা পার হচ্ছিল। ভোরে এই ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার পর। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।