সারা বাংলা

শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

শেরপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে শেরপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠান হয়। এ সময় মেয়র নিজেই সম্ভাব্য বাজেটের প্রধান অংশসমূহ ঘোষণা করেন। পরে হিসাব রক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ সেলিম আলম বাজেটের বাকি অংশ উত্থাপন করেন। 

পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বৎসরের জন্য মোট ১১২ কোটি ৮১ লাখ ৯ হাজার ৬১৬ টাকা সম্ভাব্য আয় ও ৯৮ কোটি ৩৩ লাখ ৫৪ হাজার টাকা সম্ভাব্য ব্যয় ধরে প্রস্তাবিত খসড়া বাজেট পেশ করা হয়। সম্ভাব্য এ বাজেটে ১৪ কোটি ৪৭ লাখ ৫৫ হাজার ৬১৬ টাকা উদ্বৃত্ত (মূলধন) রাখা হয়েছে। 

এ বাজেটে রাজস্ব খাতে ১৯ কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৪৩৬ টাকা সম্বলিত সম্ভাব্য আয় ও ১৮ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার টাকা সম্বলিত ব্যয় ধরা হয়েছে। তাছাড়া উন্নয়ন খাতে সম্ভাব্য আয়ের আশা করা হয়েছে ৭৮ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ৪১২ টাকা ও ব্যয় ধরা হয়েছে ৭৮ কোটি ৪৫ লাখ ৭০ হাজার টাকা। 

বাজেট ঘোষণা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ সময় তিনি বলেন, পৌরসভার নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, বিভিন্ন রুটে অতিরিক্ত হারে সিএনজি ও অটোরিকশা ভাড়া আদায়ে নাগরিক দুর্ভোগ নিরসন করাসহ অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। এছাড়াও নাগরিক সুবিধা বৃদ্ধি এবং নানা সমস্যা সমাধানে আমি গণমাধ্যমের সহযোগিতাও কামনা করছি। 

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরগণ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও  সাংবাদিকরা উপস্থিত ছিলেন।