সারা বাংলা

দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় নিহত ৭

দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় আজ বৃহস্পতিবার (২৭ জুন) ৭ জন নিহত হয়েছে। এরমধ্যে শেরপুর জেলার সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামে সিএনজি’র চাপায় রমজান আলী (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে সদর উপজেলার চরশেরপুর পশ্চিম দড়িপাড়া গ্রামের মো. মাসুদুর রহমানের ছেলে।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, ‘দুর্ঘটনায় নিহত শিশুটির লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ীসহ ২ জন নিহত হয়েছেন। এতে এক নারীসহ আহত হয়েছেন আরও ২ জন।

নিহতরা হলেন- টুঙ্গিপাড়া উপজেলার পাথরঘাটা গ্রামের দীনবন্ধু মজুমদারের ছেলে ও ব্যবসায়ী নৃপেন মজুমদার (৫৫) এবং কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামের মৃত আমির শেখের ছেলে ভ্যান চালক ছকু শেখ (৬৫)।

আহতরা হলেন- ভজন বিশ্বাস (৩৪) ও নিলুফা বেগম (৩৩)। তাদের গোপালগঞ্জ সদর হাসপাতাল ও কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান জানান, একটি ব্যাটারি চালিত ইজিবাইকে করে মালমাল নিয়ে টুঙ্গিপাড়া উপজেলার পাথরঘাটা থেকে গোপালগঞ্জে যাচ্ছিলেন ব্যবসায়ী নৃপেন মজুমদার। এসময় ইজিবাইকটি গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের সদর উপজেলার কাজুলিয়ায় পৌঁছালে দ্রুতগামী একটি লোকাল বাস ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ব্যবসায়ী নৃপেন মজুমদার (৫৫) নিহত হন ও ইজিবাইক চালক ভজন বিশ্বাস মারাত্মকভাবে আহত হন।

অপরদিকে ওসি আবুল হাসেম মজুমদার জানান, উপজেলার ফুকরা থেকে ভ্যানে যাত্রী নিয়ে মিল্টন বাজার যাচ্ছিলেন ভ্যান চালক ছকু শেখ। ভ্যনটি ঢাকা-খুলনা মহাসড়কের ফুকরা তানভীর শাহ মহিলা মাদ্রাসার সামনে পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী হামিম পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভ্যানটিকে পিছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যান চালক ছকু শেখ নিহত হন ও ভ্যানের যাত্রী নিলুফা বেগম মারাত্মক আহত হন।

দিনাজপুরের বিরামপুরে ট্রাকের চাকা ব্লাস্ট হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিকে ধাক্কা দিলে  মিজানুর রহমান মুক্তার (৪২) ও পলাশ মিনজি (৪০) নামের দুই যাত্রী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল সাড়ে ৪ টায় হিলি-বিরমাপুর সড়কের জোয়ালকামড়া মোড় নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মিজানুর রহমান মুক্তার হাকিমপুর পৌর শহরের চারমাথা মোড়ের আলতাফ হোসেনের ছেলে ও জয়পুরহাট জেলার পাঁচবিবির মাঝিনা গ্রামের পলাশ মিনজি। বিষয়টি নিশ্চিত করেছেন বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুব্রত কুমার সরকার।

দিনাজপুরের ফুলবাড়ীতে পুকুর থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে পৌর এলাকার রেল স্টেশন রোডের ফুলবাড়ী পোস্ট অফিসের সামনের একটি পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান। তিনি জানান, ফুলবাড়ী রেল স্টেশন রোডের ফুলবাড়ী পোস্ট অফিসের সামনের একটি পুকুরে ভাসমান নারীর দেহ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

তিনি আরও জানান, লাশটির পরিচয় জানা যায়নি। তার পরিচয় সনাক্তে কাজ করা হচ্ছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য দিনাজপুর মর্গে পাঠানো হবে।

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে মধুমতি নদী থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করেছে মহম্মদপুর থানা পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল পৌনে ৫টার দিকে থানা সংলগ্ন নদীর ঘাট থেকে মরদেহ উদ্ধার করা হয়। 

মহম্মদপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বেলা সাড়ে  ১১টার দিকে মধুমতি নদীতে লাশ ভেসে আসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পরে মহম্মদপুর থানা পুলিশের একটি দল নদী পাড়ে গিয়ে লাশটি দেখতে পান। 

খবর পেয়ে মাগুরা থেকে সিআইডি টিম, ঝিনাইদহ থেকে পিবিআই টিম ও নড়াইল থেকে নৌ পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসেন। পরে সবার প্রচেষ্টায় মরদেহটি উদ্ধার করা হয়।  সুরতহাল শেষে মাগুরা সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোবাশ্বের হোসেন জানান,  প্রাথমিকভাবে এই মরদেহটি একজন নারীর বলে ধারণা করা হচ্ছে। মরদেহটি বেশ কয়েকদিন আগের।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, মরদেহটির শুধু কোমরের নিচের অংশ গলিত অবস্থায় পাওয়া গেছে। দেহের উপরের অংশ একেবারে গলে খসে গিয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।