সারা বাংলা

ভারী বৃষ্টিতে ভোগান্তি 

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় দক্ষিণ পশ্চিম প্রবল মৌসুমী বায়ুর প্রভাবে পটুয়াখালীতে ভারী বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন লোকজন। 

সোমবার (১ জুলাই) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২ জুলাই) সকাল ৬টা পর্যন্ত জেলার কলাপাড়ায় ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। গত কয়েকদিন ধরেই বৃষ্টি হওয়াতে উপকূলের বিভিন্ন নিচু স্থানে পানি জমে গেছে। এতে দুশ্চিন্তায় পড়েছেন মৌসুমী সবজি চাষীরা।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মৌসুমী বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমাল তৈরী অব্যাহত রয়েছে এবং বায়ুচাপ তারমধ্যের আধিক্য বিরাজ করছে। কিছুটা উত্তাল রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। উপকূলীয় এলাকা দিয়ে যে কোনো সময় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই পটুয়াখালীর পায়রা, চট্টগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, আগামী ২৪ ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।