সারা বাংলা

জমি নিয়ে বিরোধে বৃদ্ধের উপর এসিড নিক্ষেপ 

পাবনার চাটমোহর উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আব্দুর রহিম (৬২) নামে এক ব্যক্তির শরীরে ব্যাটারির এসিড নিক্ষেপ করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার (৪ জুলাই) ভোরে উপজেলার ছাইকোলা ইউনিয়নের কুকড়াগাড়ি গ্রামে তার ওপর এসিড নিক্ষেপ করা হয়।

ভুক্তভোগী আব্দুর রহিম সাংবাদিকদের জানান, বেশ কিছু দিন ধরে একই গ্রামের শহিদুল ইসলাম শহীদের সঙ্গে তার জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিশও হয়। তবে সুরাহা হয়নি। ভোররাত ৪টার দিকে শহিদুল ইসলাম, তার দুই ছেলে শফিকুল ও হাফিজুরসহ কয়েকজন তাকে ঘুম থেকে ডেকে তুলে ঘরের বাইরে নিয়ে আসে। এরপর তার শরীরে এসিড (ব্যাটারির পানি) নিক্ষেপ করে পালিয়ে যায়।

এতে আব্দুর রহিমের গলা থেকে কোমর পর্যন্ত শরীরের বিভিন্ন জায়গা ঝলসে গেছে। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।