সারা বাংলা

যুবকের বিচ্ছিন্ন কব্জি নিয়ে উধাও হামলাকারীরা

মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে বিপ্লব মৃধা (৩৮) নামে এক যুবকের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। আহতের স্বজনদের অভিযোগ, বিচ্ছিন্ন কব্জি নিয়ে হামলাকারীরা পালিয়ে গেছে।

শনিবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার চরমুগরিয়া মহাবিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় বিপ্লব মৃধাকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠান।

বিপ্লব মৃধা সদর উপজেলার চরখাগদি এলাকার বজলু মৃধার ছেলে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিয়াম খান (২১) নামে একজনকে আটক করেছে। সিয়াম খান একই এলাকার আতিয়ার খানের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চরখাগদি গ্রামের বিপ্লব মৃধার সঙ্গে একই এলাকার খবির খানের ছেলে আকাশ খানের সাথে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এর জেরে কিছুদিন আগে আকাশ খানকে কুপিয়ে আহত করে বিপ্লব মৃধার লোকজন।

সে ঘটনার প্রতিশোধ নিতে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিপ্লবকে চরমুগুরিয়া মহাবিদ্যালয়ের পাশে ডেকে নেওয়া হয়। একপর্যায়ে আকাশ খানের লোকজন কুপিয়ে তার ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে। পরে বিচ্ছিন্ন কব্জি নিয়ে পালিয়ে যায় হামলাকারীরা।

সে সময় বিল্পব ডাক-চিৎকার করলে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসে। পরে আহতাবস্থায় তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। এদিকে, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলায় ব্যবহৃত একটি দা ও একটা চাকু উদ্ধার করেছে।

মাদারীপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মো. মোস্তাফিজুর রহমান বলেন, বিল্পবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করা হয়েছে। তার শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, পূর্ব শত্রুতার জেরে এই হামলার ঘটনা ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে। সেই সঙ্গে বিচ্ছিন্ন কব্জি উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।