সারা বাংলা

মেঘনায় নৌকাডুবি: এবার বোনের লাশ উদ্ধার

নরসিংদীর মেঘনা নদীতে নৌকা ডুবে ভাই ও বোন নিখোঁজের প্রায় ৪৫ ঘণ্টা পর বোন জান্নাতুল আক্তার এনার (১৪) লাশ উদ্ধার করেছে নৌপুলিশ। 

শনিবার (৬ জুলাই) দুপুর সাড়ে ৩টার দিকে নৌকা ডুবির ঘটনাস্থল মেঘনা বাজার থেকে ৫ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেরার বিশনন্দী ফেরিঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। ভংগারচর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ অনিমেশ হালদার বিষয়টি নিশ্চিত করেছেন।

নওঁগার শৈলগাছির বাসিন্দা ইমতিয়াজ আলী পরিবার নিয়ে নরসিংদীর মাধবদীর টাটাপাড়ায় বাসায় ভাড়া থাকেন। বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা ৭টায় মেঘনা বাজার ঘাট থেকে নৌকায় পাশের চরদিঘলদীর বগারগোত এলাকায় আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। এসময় মেঘনার মাঝখানে ইমতিয়াজ আলী, তার স্ত্রী দিলারা বেগম, দুই সন্তান আব্দুল্লাহ ইউছুফ (১২) ও জান্নাতুল আক্তার এনাসহ (১৪) ছয়জনকে নিয়ে নৌকা ডুবে যায়। আশপাশের ট্রলার থেকে লোকজন ইমতিয়াজ, দিলারা বেগম, আব্দুল মতিন ও রুহুলকে উদ্ধার করতে পারলেও ইউসুফ ও এনা নিখোঁজ হয়। 

নিখোঁজের প্রায় ১৪ ঘণ্টা পর শুক্রবার (৫ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার দক্ষিণ চরভাসানিয়া বেড়িবাঁধের পাশ থেকে ভাসমান অবস্থায় ইউসুফের (১২) লাশ উদ্ধার করেছে স্থানীয়রা।

ভংগারচর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ অনিমেশ হালদার জানান, সকাল থেকে নদীতে ট্রলার নিয়ে নিখোঁজ এনাকে উদ্ধারে অভিযান পরিচালনা করছিল নৌপুলিশ। তার সন্ধান পাওয়া যাচ্ছিল না। বিশনন্দী ফেরিঘাট সংলগ্ন নদীতে লাশ ভেসে উঠতে দেখে স্থানীয়রা। পরে তারা সেটি তীরের কাছে আটকে রেখে পুলিশে খবর দিলে উদ্ধার করা হয়। পরে পরিবার লাশটি এনার বলে শনাক্ত করে।