সারা বাংলা

খুলনায় দুর্বৃত্তদের গুলিতে ইউপি চেয়ারম্যান নিহত

খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে শরাফপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি নিহত হয়েছেন। শনিবার (৬ জুলাই) রাত ১০টার দিকে নিহত হন তিনি। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা বলেন, ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি ইউনিয়ন পরিষদের কাজ শেষ করে মোটরসাইকেলে করে রাতে খুলনার বাড়িতে ফিরছিলেন। খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গুটুদিয়া এলাকায় ২-৩ জন দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে তিনি রাস্তায় পড়ে যান। পরে স্থানীয় লোকজন ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২০১৫ সালে একবার তিনি দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছিলেন।

শেখ রবিউল ইসলাম রবি ২০২১ সালে এবং ২০১৬ সালের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জয়লাভ করেন।

ওসি সুকান্ত সাহা বলেন, প্রথমে সড়ক দুর্ঘটনা বলে এলাকার লোকজন পুলিশকে জানান। পরে গুলির বিষয়টি তারা শুনতে পেয়েছেন। নিহতের মরদেহ খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে থাকায় এখনো স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।