সারা বাংলা

যুবককে টেনে হিঁচড়ে ১০০ মিটার নিয়ে গেলো ট্রাক, স্থানীয়দের বিক্ষোভ

লক্ষ্মীপুরে বেপরোয়া গতির ট্রাক এক যুবককে সড়কে অন্তত ১০০ মিটার পর্যন্ত টেনে নিয়ে গেছে। পরে স্থানীয় লোকজনের ধাওয়ার মুখে ট্রাক রেখে পালিয়ে যান চালক। গুরুতর আহত আবুল কাশেমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এদিকে, ঘটনার পর উত্তেজিত লোকজন গাছের গুঁড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পুলিশ গিয়ে ট্রাক চালকদের সঙ্গে বসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবার (৬ জুলাই) রাত ৯টার দিকে লক্ষ্মীপুর-ভোলা মজু চৌধুরীর হাট সড়কের হাজির হাট এলাকায় ঘটনাটি ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা বলেন, গত এক সপ্তাহে লক্ষ্মীপুর-ভোলা মজু চৌধুরীর হাট মহাসড়কে বেপরোয়া ডাম্প ও পণ্যবাহী ট্রাকের কারণে ৫টি দুর্ঘটনা হয়েছে। এসব ঘটনায় অনেকে নিহত ও আহত হয়েছেন। গতকাল শনিবার রাতে হাজির হাট এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে ছিলেন আবুল কাশেম। একটি ট্রাক তার শরীর ঘেঁষে চলে যায়। এসময় গাড়ির চাকায় আবুল কাশেমের পরনের লুঙ্গি আটকে যায়। ট্রাকটি তাকে অন্তত ১০০ মিটার রাস্তা টেনে হিঁচড়ে নিয়ে যায়। স্থানীয় লোকজন ধাওয়া দিলে ট্রাকটির চালক পালিয়ে যান।

গুরুতর অবস্থায় আবুল কাশেমকে সদর হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আবুল কাশেমের অবস্থা আশঙ্কাজনক জানিয়ে ঢাকায় পাঠান। 

স্থানীয়রা বলেন, সড়ক দুর্ঘটনায় আবুল কাশেমের মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী। তাদের দাবি, বেপরোয়া গতি ও হেলপাররা গাড়ি চালানোয় একের পর এক দুর্ঘটনা ঘটছে। এর প্রতিকার চেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়েছে। পরে লক্ষ্মীপুর সদর থানার (ওসি) সাইফুদ্দিন আনোয়ার ঘটনাস্থলে গিয়ে ট্রাক চালকদের সঙ্গে বসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে সড়ক থেকে সরে যান বিক্ষোভকারীরা।

ওসি সাইফুদ্দিন আনোয়ার বলেন, স্থানীয়দের চারটি দাবির বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলা হবে। দাবি পূরণের আশ্বাসে অবরোধ তুলে নেন স্থানীয়রা।