সারা বাংলা

এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র সমাধানের দায়ে ২ শিক্ষক আটক 

দিনাজপুরের ঘোড়াঘাটে এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস ও উত্তর তৈরির দায়ে দুজন শিক্ষককে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।  

রোববার (৭ জুলাই) সকাল ১১টায় ৩ নম্বর সিংড়া ইউনিয়ন কশিগাড়ি জামে মসজিদে এইচএসসি পরীক্ষার প্রশ্ন পত্রের উত্তর তৈরির সময় হাতে-নাতে দুই শিক্ষককে আটক করা হয়। এসময় বই, চারটি মোবাইল ফোন এবং ৯টি মোটরসাইকেল জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন, উপজেলার কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ সুলতান নূর ইসলাম (৫২) এবং ডুগডুগি দেওগা ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক রেজাউল করিম (৪০)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম জানান, উপজেলার রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা এইচএসসির পরীক্ষাকেন্দ্রে পরিদর্শনে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে কশিগাড়ি জামে মসজিদের বারান্দায় ১০/১৫ জন ব্যক্তি এইচএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্রের উত্তর পত্র তৈরি করছেন বলে জানা যায়।  সেখানে অভিযান পরিচালনা করে আলামতসহ দুই শিক্ষককে আটক করা হয়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘প্রশ্নপত্র  ফাঁসের বিষয়ে ও শিক্ষকদের দ্বারা উত্তরপত্রের সমাধান তৈরির বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’