সারা বাংলা

আজান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে মুয়াজ্জিনের মৃত্যু

রংপুরের পীরগঞ্জে আজান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে মতিয়ার রহমান (৭৫) নামে এক মুয়াজ্জিনের মৃত্যু হয়েছে। সোমবার (৮ জুলাই) জোহরের নামাজের সময় মাইকে আজান দেওয়ার সময় মারা যান তিনি।

মারা যাওয়া মতিয়ার উপজেলার চৈত্রকোল ইউনিয়নের খাসতালুক গ্রামের মৃত গণি মিয়ার ছেলে। তিনি রাঙ্গামাটি ওয়াক্তিয়া মসজিদের মুয়াজ্জিন ছিলেন।

পীরগঞ্জের চৌত্রকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুজ্জামান জানান, মতিয়ার রহমান প্রতিদিনের মতো আজ দুপুরে মসজিদের মাইকে থেকে জোহরের নামাজের আজান দিচ্ছিলেন। এসময় তিনি বিদ্যুতায়িত হয়ে পড়ে যান। প্রতিবেশী এক ব্যক্তি তাকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্টে আহত হন। খবর পেয়ে আশপাশের লোকজন মতিয়ারকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে মাইক্রোফোনে থাকা তারে বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন তিনি। কোনো অভিযোগ না থাকায় পুলিশের উপস্থিতিতে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, মসজিদে বিদ্যুৎপৃষ্ট হয়ে মুয়াজ্জিন মতিউর রহমানের মৃত্যু হয়েছে।  কারও কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়।