সারা বাংলা

উখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোহাম্মদ ইসমাইল নামে যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকে তাকে হত্যা করা হয়। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি শামীম হোসেন বলেন, বিকেলে কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের বালুর মাঠ এলাকার পাশ দিয়ে মোহাম্মদ ইসমাইল বাড়ি ফিরছিলেন। এসময় ৫-৬ জন দুর্বৃত্ত গতিরোধ করে তাকে  বালুর মাঠে নিয়ে যায়। সেখানে তারা ইসমাইলকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ইসমাইলকে উদ্ধার করে। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইসমাইলকে মৃত ঘোষণা করেন। 

ওসি শামীম বলেন, কারা, কী কারণে হত্যাকাণ্ডটি ঘটিয়েছে পুলিশ তা নিশ্চিত নয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জন্য তাকে হত্যা করা হতে পারে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।