সারা বাংলা

গাইবান্ধায় কিশোরীকে দলবেঁধে ধর্ষণে অন্তঃসত্ত্বা, অন্যতম আসামি গ্রেপ্তার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৪ বছরের এক কিশোরীকে দলবেঁধে ধর্ষণ মামলার অন্যতম আসামি শহিদ শেখকে ফরিদপুর জেলা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

মঙ্গলবার (৯ জুলাই) র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সালমান নূর আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে সোমবার ফরিদপুর জেলার কোতয়ালী থানার আলীপুর কবরস্থানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব জানায়, গত ৪ ফ্রেব্রুয়ারি আসামি শহিদ শেখ, মনির হোসেন ও অসীম শেখ গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়নের শালমারা গ্রামের ১৪ বছরের এক কিশোরীকে বাড়ি থেকে ডেকে নিয়ে পাশ্ববর্তি কাটাখালী নদীর পাড়ের ভূট্টা ক্ষেতে দল বেঁধে ধর্ষণ করে। এরপর ভয়-ভীতি দেখিয়ে ওই কিশোরীকে একা বাড়ি পাঠিয়ে দেয়। ঘটনার ২ মাস পর শিশুটি অসুস্থ বোধ করলে স্বাস্থ্য পরীক্ষায় দেখা যায় শিশুটি ৯ সপ্তাহের গর্ভবতী। এসময় শিশুটি তার উপর নির্যাতনের কথা তার পরিবারকে জানায়। এ ঘটনায় তার বাবা ১৯ এপ্রিল গোবিন্ধগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলায় তিনি ওই এলাকার জাহিদুল শেখের ছেলে মনির হোসেন, মজনু শেখের ছেলে অসীম শেখ ওরফে বেঙ্গু এবং শরিফুল শেখের ছেলে শহিদ শেখকে আসামি করেন।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামি শহিদ শেখ দলবেঁধে ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামি বলে স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।