সারা বাংলা

ফেনীতে ছিনতাই: ৬ জন গ্রেপ্তার, টাকা উদ্ধার  

ফেনী শহরের পশ্চিম রামপুর এলাকায় বিকাশের বিক্রয় প্রতিনিধিকে অস্ত্রের মুখে জিম্মি করে ২ লাখ ৬০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ ৪১ হাজার টাকা ও নম্বরবিহীন সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শাহাদাৎ হোসেন।

গ্রেপ্তাররা হলেন, ঘটনার পরিকল্পনাকারী বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার মৃত আল মামুনের ছেলে মো. সাব্বির হোসেন (২৪), একই উপজেলার সোহরাব হোসেনের ছেলে আবদুর রাজ্জাক (২২), ফেনীর সদর উপজেলার ধর্মপুর এলাকার বাসিন্দা মৃত মো. বাবুর ছেলে ফয়েজ উল্লাহ রাজিম (১৯), লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলার মৃত ইব্রাহিম খলিলের ছেলে মো. ইসলমাইল হোসেন মাছুম (২৪), দাগনভূঞার জায়লষ্কর ইউনিয়নের নুরুল আবছারের ছেলে রেদোয়ান হোসেন হৃদয় (২১) এবং বালিগাঁও ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে ওমর ফারুক আরমান (২১)।

অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, বুধবার (১০ জুলাই) ফাজি কর্পোরেশনের অধীনস্থ বিকাশ ডিস্ট্রিবিউশনের আবদুল আজিজ নামে এক সেলস অফিসার মোটরসাইকেল নিয়ে কর্মস্থল থেকে ফেনী পৌরসভার লুদ্দারপাড় হয়ে বালিগাঁও যাচ্ছিলেন। পথিমধ্যে পশ্চিম রামপুর কন্ট্রাক্টর বাড়ি সংলগ্ন এলাকায় পৌঁছালে সেখানে পূর্ব থেকে অবস্থান নেওয়া সিএনজিচালিত অটোরিকশায় মুখোশধারী চক্র মোটরসাইকেলের গতিরোধ করেন। পরে মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছ থেকে ২ লাখ ৬০ হাজার টাকা ও মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। 

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, ঘটনা অবগত হওয়ার পর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান শুরু করে। অভিযানে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে নগদ ১ লাখ ৪১ হাজার টাকা ও নম্বরবিহীন একটি অটোরিকশা জব্দ করা হয়েছে। 

গ্রেপ্তাররা আসামিরা এ ঘটনায় জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন বলে জানান তিনি।

এ ঘটনায় বুধবার রাতে ফেনী মডেল থানায় বাদী হয়ে মামলা করেন ভুক্তভোগী আবদুল আজিজ।   এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।