সারা বাংলা

ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবি সাংবাদিকদের

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের অব্যবস্থাপনা, সেবা গ্রহীতাদের হয়রানি, সংবাদকর্মীর সাথে অসদাচরণ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে ফরিদপুরে কর্মরত সাংবাদিকরা। 

রোববার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে এই কর্মসূচি পালন করা হয়।

এর আগে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্যসেবার নিশ্চিতকরণ ও সাংবাদিকদের কর্মপরিবেশ তৈরির দাবিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ফরিদপুরের কর্মরত সাংবাদিকরা।

ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে এই কর্মসূচিতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ, সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল, মফিজ ইমাম মিলন, সঞ্জীব দাস, নাজিম বকাউল, মো. সেলিম মোল্লা। সাংবাদিকরা আধাঘণ্টা মানববন্ধন কর্মসূচির শেষে হাসপাতালটির পরিচালক ডা. হুমায়ুন কবিরের অপসারণের দাবিতে মুজিব সড়কে অবরোধ করে এ সময় সড়কে বসে পড়েন।

এসময় সাংবাদিকরা বলেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালটির পরিচালক হিসেবে ডা. হুমায়ুন কবির দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর থেকেই নানা অব্যবস্থাপনার মধ্য দিয়ে চলছে প্রতিষ্ঠানটি। শুধু ফরিদপুর জেলা নয়, বৃহত্তর ফরিদপুর অঞ্চলের অসহায় দরিদ্র সাধারণ সেবা প্রত্যাশীরা নানান ভোগান্তির শিকার হচ্ছে।

এছাড়াও বিভিন্ন সময় সংবাদ সংগ্রহ করতে গেলে অসহযোগিতা এবং সংবাদকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। গত শনিবার (৬ জুলাই) দুপুরে হাসপাতালে একটি বেসরকারি টেলিভিশনের ফটো সাংবাদিক সাপে কাটা রোগীর ছবি ভিডিও করতে গেলে তাকে আটকে রাখা হয়। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ ওই ফটো সাংবাদিককে উদ্ধার করে।

পরে সংবাদকর্মীরা সন্ধ্যায় স্থানীয় প্রেস ক্লাবে জরুরি মিটিং করে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও পরিচালক হুমায়ুন কবিরকে প্রত্যাহারের দাবি জানানো হয়।