সারা বাংলা

শাসন করায় বাবাকে হত্যা! মেয়ের বিরুদ্ধে মায়ের মামলা

খুলনায় স্বামী হত্যার অভিযোগ তুলে নিজের ছোট মেয়ের বিরুদ্ধে থানায় মামলা করেছেন মা ফারজানা আফরিন (৪১)। মামলার আসামি বাদীর নিজের ছোট মেয়ে সুমাইয়া বিনতে কবির (১৬)। সোমবার (১৫ জুলাই) নগরীর দৌলতপুর থানায় মামলা করা হয়। 

সুমাইয়া নগরীর দৌলতপুরের দেয়ানা উত্তরপাড়া এলাকার শেখ হুমায়ুন কবিরের মেয়ে। শাসন করায় ক্ষুব্ধ হয়ে ঘুমের মধ্যে শ্বাসরোধ করে বাবাকে হত্যা করেছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে। 

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীব বিশ্বাস বলেন, শেখ হুমায়ুন কবিরকে হত্যার অভিযোগে থানায় মামলা হয়েছে। পুলিশ বাবার হত্যার অভিযোগে মেয়ে সুমাইয়াকে গ্রেপ্তার করেছে। সুমাইয়া হত্যার ঘটনা পুলিশের কাছে স্বীকার করেছে। তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাদী ফারজানা আরফিন মামলার এজাহারে উল্লেখ করেন, তার স্বামী শেখ হুমায়ুন কবিরকে ছোট মেয়ে ঘুমের ওষুধ খাইয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করেছে বলে তাদের কাছে স্বীকার করেছে।

ফারজানা আরফিন বলেন, গত ৩ জুলাই রাত ১০টা থেকে পর দিন সকালের মধ্যে তার স্বামীকে হত্যা করা হয়। বাবা মেয়েকে শাসন করতেন, তাই রাগের বশবতী হয়ে রাতের খাবার ও পানির সঙ্গে ওষুধ মিশিয়ে সুমাইয়া ও অজ্ঞাতনামা ২-৩ জন মিলে হত্যা করা হয়েছে। তার (স্বামী) বাম হাতের বাহুতে দুটি ছিদ্র ও হাতে রক্ত ছিল বলেও তিনি দাবি করেন। 

স্বামীর মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনে লাশ কবর থেকে উত্তোলন ও আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার দাবি জানান ফারজানা আরফিন।