সারা বাংলা

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ ববি শিক্ষার্থীদের 

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। সোমবার (১৫ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনের মহাসড়কে অবস্থান নেন তারা। রাত সাড়ে ১০ দিকে ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা।

এদিকে, অবরোধের কারণে এই সড়কে যাতায়াতকারী দূরপাল্লার যানবাহনের যাত্রীদের পাশাপাশি স্থানীয় মানুষরা ভোগান্তিতে পড়েন। 

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন স্থানে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা হচ্ছে। আমরা হামলাকারীদের বিচার চাই। আমরা সরকারের কাছে অধিকার চাইতে গিয়েছিলাম। শিক্ষার্থীদের অহিংস আন্দোলনে হামলা করে বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় শুভ বলেন, ‌‘অহিংস আন্দোলনে হামলা করে ন্যায্য আন্দোলন থেকে আমাদের সরিয়ে নেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। আমরা আগেও বলেছি, এখনো বলছি, আমাদের আন্দোলন চলবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাবো।’

বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বিশ্ববিদ্যালয় এলাকায় ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিশৃঙ্খল পরিস্থিতি যাতে সৃষ্টি না হয়, সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে ক্যাম্পাসে চলে যান।