সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় কোটা আন্দোলনকারীদের সভায় ছাত্রলীগের বাধা

ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় বাধা দিয়েছে জেলা ছাত্রলীগ। এতে আন্দোলনকারীরা সংক্ষিপ্তভাবে তাদের কর্মসূচি পালন করেন। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়কারী ফাহিম মুনতাসির জানান, মঙ্গলবার দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কোটা সংস্কার ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে সভার আয়োজন করা হয়। কর্মসূচির শুরুতেই জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন শোভনসহ ছাত্রলীগের কর্মীরা আমাদের সমাবেশস্থলে অবস্থান নেয়। এ সময় তারা আন্দোলনে জামায়াত-বিএনপির সম্পৃক্ত থাকার কথা উল্লেখ করে কোনও বিশৃঙ্খলা হলে দায়-দায়িত্ব আন্দোলনকারীদের নেওয়ার কথা জানায়। এ ছাড়া, ছাত্রলীগের কর্মীরা অনেকটা মারমুখী অবস্থানে থাকায় সমাবেশটি সংক্ষিপ্ত করা হয়। 

সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়কারী সানিউর রহমান, শাহালম পালোয়ান, আশিকুর রহমানসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন শোভন জানান, যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগ দেশের কোথাও বাধা দেয়নি। জামায়াত-বিএনপি এই আন্দোলনকে রাজনৈতিক ইস্যু বানিয়ে বিশৃঙ্খলা করতে চাচ্ছে। সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে তাদের কোনও আপত্তি নেই। তবে, জনগণের জানমাল রক্ষায় যে কোনও ধরনের অপতৎপরতাকে ছাত্রলীগ দাঁতভাঙা জবাব দেবে।