সারা বাংলা

জানাজা চলাকালে ইমামকে আটক করলো পুলিশ

কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা চলাকালে ইমাম ও এক বিএনপি নেতাকে ধরে নিয়ে গেছে পুলিশ। বুধবার (১৭ জুলাই) সকাল ১১টার দিকে শহরের থানারপুল এলাকার জেলা বিএনপির কার্যালয় থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন- মুন্সীগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও জানাজার ইমাম আব্দুর রহমান হিরণ ও শহর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহবুব-উল-আলম স্বপন।

স্থানীয়রা জানান, সকাল ১১টার দিকে শহরের থানারপুল এলাকার জেলা বিএনপি কার্যালয় কোটা সংস্কার আন্দোলনে নিহতদের জন্য গায়েবানা জানাজার আয়োজন করা হয়। নেতাকর্মীরা যখন জানাজায় দাঁড়ান ঠিক সেই মুহূর্তে পুলিশ এসে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান হিরণ এবং শহর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মাহবুব-উল-আলম স্বপনকে ধরে নিয়ে যায়। আব্দুর রহমান হিরণ জানাজায় ইমামতি করছিলেন।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ‘পুলিশ আমাদের জানাজার নামাজ পর্যন্ত পড়তে দেইনি। উল্টো আমাদের দুই নেতাকে ধরে নিয়ে গেছে। আমরা তাদের দ্রুত মুক্তি দেওয়ার দাবী জানাচ্ছি।’

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ‘সড়ক বন্ধ করে জানাজায় দাঁড়িয়েছিলো তারা। ফলে অরাজকতার সৃষ্টি হচ্ছিলো। তাই ২ জনকে আটক করা হয়। একই সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়।’