সারা বাংলা

নারায়ণগঞ্জে সড়ক অবরোধ, দুর্ভোগে পড়েন পথচারী ও ট্রাক চালকরা

সরকারি চাকরিতে কোটা সংস্কার ও সারা দেশে হতাহতের ঘটনার বিচারের দাবিতে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) সকাল ১০টা থেকে সড়ক অবরোধ করেন তারা। এসময় শহরমুখী যান চলাচল বন্ধ ছিল। বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

সকালে সরেজমিনে দেখা যায়, বিজয় স্তম্ভের কাছে শিক্ষার্থীরা অবস্থান করছেন। চাষাঢ়া থেকে লিঙ্ক রোডমুখী সড়কে একটি বাস আড়াআড়িভাবে রেখে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। চাষাড়া হয়ে ২ নং রেলগেটের দিকে আসার সময় দেখা যায়, অটোরিকশা, মিশুক ও লেগুনা থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে। 

মিজানুর নামে অটোরিকশা চালক বলেন, অ্যাম্বুলেন্স ও রোগী ছাড়া চাষাড়ার দিকে শিক্ষার্থীরা গাড়ি যেতে দিচ্ছিলেন না। পঞ্চবটী যেতে গলাচিপা দিয়ে ঢুকে মাজদাইর হয়ে বের হয়েছি। চাষাড়া এড়িয়ে যাত্রী নিয়ে পাশের এলাকা দিয়ে যাতায়াত করেছি। বড় গাড়িগুলো সড়কে আটকে রাখা হয়েছিল।

কাউসার আলম নামের এক পথচারী বলেন, ‌‘আমার মা অসুস্থ। চাষাড়ার একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যেতে হবে তাকে। তাই কষ্ট করে হেঁটেই যাচ্ছি।’

বঙ্গবন্ধু রোডে কিছু কার্গো ও মালবোঝাই ট্রাক রাস্তায় বন্ধ অবস্থায় দেখা যায়। ট্রাকের চালকরা জানান, বিভিন্ন ধরনের পণ্য নিয়ে ঢাকা ও মুন্সীগঞ্জ যেতে হলে চাষাড়া হয়ে যেতে হয়। ছাত্ররা সড়ক অবরোধ করায় আটকে ছিলো গাড়িগুলো। 

মো. মোহসীন নামে এক চালক বলেন, দুপুর ১২টার দিকে নিতাইগঞ্জ থেকে কার্গো ট্রাক নিয়ে রওনা হয়েছি। ছাত্রদের আন্দোলনে গাড়ি চলাচল বন্ধ ছিল। আমার মাধবদী যাওয়ার কথা। প্রধান সড়ক ছাড়া অন্য কোথাও দিয়ে গাড়ি নেওয়া সম্ভব না। তাই শিক্ষার্থীরা সড়ক ছাড়া না পর্যন্ত গাড়ি নড়েনি।’