সারা বাংলা

শরীয়তপুরের মেঘনায় ট্রলারডুবে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩

শরীয়তপুরে গোসাইরহাটের মেঘনা নদীতে যাত্রীবাহী ট্রলারডুবে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ৩ জন।  শুক্রবার (২ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার কোদালপুর ইউনিয়নের মাঝেরচর এলাকায় এ ট্রলারডুবি ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুষ্পেন দেবনাথ।

স্থানীয় ও ট্রলারের যাত্রীরা জানান, আজ সকাল ১০টার দিকে গোসাইরহাট পুরাতন লঞ্চঘাট থেকে ১১জন যাত্রী নিয়ে একটি ট্রলার মাঝেরচর এলাকায় যাচ্ছিলো। ট্রলারটিতে মঝি, ছয় জন পুরুষ ও চার জন নারী ছিলেন। ট্রলারটি গোসাইরহাট ইউনিয়নের মেঘনার মাঝ নদীতে আসলে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ডুবে যায়। পরে তিন পুরুষ ও চার নারীকে নদী থেকে উদ্ধার করা হয়। উদ্ধার করা হয় ট্রলার মাঝিকেও। পরে তিনি পালিয়ে যান। এখনো নিখোঁজ রয়েছেন তিনজন। উদ্ধারকৃতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে দুই জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিখোঁজ তিনজনকে উদ্ধারে কাজ করছে শরীয়তপুর ও মাদারীপুর জেলার ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ওসি পুষ্পেন দেবনাথ জানান, শুক্রবার সকাল ১০ টার দিকে গোসাইরহাট পুরাতন লঞ্চঘাট থেকে ১০ জন যাত্রী নিয়ে ট্রলারটি মাঝেরচর এলাকায় যাচ্ছিলো। ট্রলারটিতে ৭ জন পুরুষ ও ৪ জন নারী ছিলেন। ট্রলারটি মাঝ নদীতে আসলে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ডুবে যায়। এ ঘটনায় ৪ জন পুরুষ ও ৪ জন নারীকে উদ্ধার করা হয়। এছাড়া নিখোঁজ রয়েছেন ৩ জন। পরে উদ্ধার হওয়া ৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে ২ জনকে মৃত ঘোষণা করা হয়।