সারা বাংলা

ফরিদপুরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ২ ছাত্রলীগ নেতার পদত্যাগ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের দুই নেতা। তারা হলেন- ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক মো. বাবুল মাতুব্বর ও উপজেলার চন্দ্রা ইউনিয়নের সহসভাপতি মেহেদী হাসান।

শনিবার (৩ আগস্ট) বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আলোচনায় আসে। এর আগে, গত ১৭ জুলাই তারা তাদের ফেসবুকে পদত্যাগের বিষয়ে পোস্ট করেন।

বাবুল মাতুব্বর তার ফেসবুক আইডিতে লিখেছেন, 'আমি স্কুল থেকেই ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। আজ সাধারণ ছাত্র-ছাত্রীকে নিয়ে কথা বলায় কিছু মানুষ আমাকে রাজাকার বলতেছে, আমাকে নিয়ে পোস্ট করতেছে। স্ট্যাটাসে তিনি আরও লিখেন, আমার ভাই-বোনদের ওপর নির্যাতন হবে আর আমি চুপ করে বসে থাকব, এটা কখনোই হবে না। আমি আমার নিজ ইচ্ছায় ছাত্রলীগের রাজনীতি থেকে পদত্যাগ করলাম।

আরেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান লিখেন- বিবেকের তাড়নায় ও দেশের মানুষের স্বার্থে আমার নিজ পদবি থেকে স্বেচ্ছায় অব্যহতি নিলাম। সবাই আমাকে ক্ষমা করে দেবেন।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক বাবুল মাতুব্বরের মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

তবে ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম বলেন, যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। তবে মো. বাবুল মাতুব্বর ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক ছিলেন। অন্যজন মেহেদী হাসান উপজেলার চন্দ্রা ইউনিয়নের সহসভাপতির কোনো পদে ছিলেন না এবং সে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না।

বাবুল মাতুব্বরের বিষয়ে তিনি আরও বলেন, এটা তার ব্যাক্তিগত ব্যাপার হলেও এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিস্তারিত তথ্য পরবর্তীতে জানানো যাবে।

ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি সবুজ মোল্লা সনেট বলেন, তারা দুজন বর্তমানে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নয় এবং বর্তমান কমিটিতে তাদের কোনো পদ-পদবীও নেই।