সারা বাংলা

অগ্নিসংযোগের পর ধ্বংসস্তূপ মাশরাফির বাড়ি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছাড়ার খবরে গত সোমবার নড়াইলের সড়কে নেমে আনন্দ উল্লাস করেন হাজারো মানুষ। এসময় বিক্ষুব্ধ জনতা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার বাড়িতে হামলা চালান। তারা বাড়িটির ভেতর থেকে বিভিন্ন ধরনের পণ্য লুট করার পাশাপাশি অগ্নিসংযোগ করেন। ফলে পুরো বাড়িটির ভেতর আগুনে পুড়ে যায়।

বুধবার (৭ আগস্ট) দুপুরে নড়াইল শহরের মহিষখোলা এলাকায় মাশরাফি বিন মুর্তজার দোতলা বাড়িটি ভেতর সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখতে দেখা গেছে। 

বাড়ির ভেতরের দৃশ্য 

মাশরাফির এক প্রতিবেশী নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রথমে কিছু লোকজন এসে মাশরাফির বাড়ির ভেতর প্রবেশ করেন। তারা বাড়িটি থেকে বিভিন্ন ধরনের জিনিসপত্র লুট করতে থাকেন। আমরা তাদের বাধা দিতে গেলে ধমক দিয়ে সেখান থেকে বের করে দেন। পরে আরো অর্ধশতাধিক লোকজন আসেন। তারা মাশরাফির বাড়িতে আগুন ধরিয়ে দেন।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনে বলেন, ‘কোনো ধরনের সহিংসতা না করার জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি। সেনাবাহিনীর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে আমরা কাজ করবো।’