সারা বাংলা

ভোলায় ছাত্রদল নেতা হত্যা, প্রধান আসামি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ভোলার চরফ্যাশনে ছাত্রদল নেতা আ. রাজ্জাক হত্যা মামলার প্রধান আসামি শশীভূষণ থানা ছাত্রলীগের সভাপতি মো. লোকমান মাতুব্বরকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর মহিপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ২০১৫ সালে ছাত্রলীগের হাতে নির্মমভাবে খুন হন চরফ্যাশন ছাত্রদল সভাপতি আবদুর রাজ্জাক। 

গ্রেপ্তার লোকমান মাতুব্বর চরফ্যাশন উপজেলার শশীভূষণ এলাকার নান্নু মাতুব্বরের ছেলে। তিনি চরফ্যাশন উপজেলার তৎকালীন ছাত্রদলের সভাপতি আ. রাজ্জাক হত্যার প্রধান আসামি। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যার পর মৎস্য বন্দর এলাকায় আত্মগোপনে থাকতে ঘোরাঘুরি করছিলেন লোকমান। এ সময় স্থানীয়রা তাকে দেখে চিনতে পেরে আটক করে পুলিশকে খবর দেয়। পরে মহিপুর থানা পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। 

চরফ্যাশন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন আলমগীর মালতিয়া বলেন, গ্রেপ্তারকৃত লোকমান মাতুব্বর চরফ্যাশন এলাকার আতঙ্ক। তিনি ২০১৫ সালে কোরবানির ঈদের দিন চরফ্যাশন উপজেলা ছাত্রদলের সভাপতিকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যার উপহার হিসাবে তাকে শশীভূষণ থানা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দেন। তিনি এলাকায় মাদক, ইয়াবা সম্রাট হিসাবে পরিচিত। তার আতঙ্কে মানুষ ঘরে থাকতে পারতো না। 

মহিপুর থানার ওসি (তদন্ত) মো. নোমান হোসেন জানান, সন্ধ্যায় জনসাধারণ লোকমান মাতুব্বর নামের এই লোককে আটক করে। পরে আমরা তাকে গ্রেপ্তার করে থানা হেফাজতে নিয়ে আসি। আমরা তার নিজ এলাকা চরফ্যাশনের শশীভূষন থানার সাথে কথা বলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী আইনানুসারে ব্যবস্থা নিবো।