সারা বাংলা

ঠাকুরগাঁওয়ে ছাত্রীর সঙ্গে অধ্যক্ষের আপত্তিকর ভিডিও ভাইরাল

ঠাকুরগাঁওয়ে ছাত্রীর সঙ্গে অধ্যক্ষের আপত্তিকর ভিডিও ও ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। গত ১০ আগস্ট এ ভিডিও ও ছবি ছবি পড়ে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অধ্যক্ষের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা।

অভিযুক্ত প্রফেসর মো. বদরুল হুদা ঠাকুরগাঁও পীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ। তবে এ ঘটনা ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি। বদরুল হুদা বলেন, ‘একটি মহল ভিত্তিহীন ভিডিও বানিয়ে প্রচার করে ফায়দা হাসিলের চেষ্টা করছে।’

কলেজ শিক্ষার্থী ও অন্যান্য সূত্রে জানা গেছে, সম্প্রতি কলেজের এক ছাত্রীকে পরীক্ষায় ভালো নম্বর দেওয়ার কথা বলে নিজের রুমে ডেকে নেন বদরুল হুদা। শুধু তাই নয়, তার বন্ধুর স্থানীয় শিশু পার্কের খাস কামরায় নিয়ে ওই ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। একইসঙ্গে ঘটনাগুলোর ভিডিওচিত্র মোবাইলের ক্যামেরায় ধারণ করে রাখেন তিনি। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার (২০ আগস্ট) কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগের দাবি জানালে তিনি কলেজ থেকে দ্রুত সটকে পড়েন। পরে কয়েক দিনের ছুটি চেয়ে দরখাস্ত লিখে পাঠিয়ে দেন বলে জানান পীরগঞ্জ সরকারি কলেজ কর্তৃপক্ষ। 

শিক্ষার্থীরা বলেন, সারা দেশ কলঙ্কমুক্ত হচ্ছে, এ শিক্ষকের নোংরামির চিত্র এখন ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। কলেজের পরিবেশ ঠিক রাখতে হলে তার পদত্যাগ জরুরি। আর পদত্যাগের বিষয়ে জেলা প্রশাসক, শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতনরা ব্যবস্থা না নিলে আন্দোলনের মাধ্যমে তা বাস্তবায়ন করা হবে বলে জানান তারা।

জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, উপজেলা প্রশাসন বিষয়টি আরও ভালোভাবে খতিয়ে দেখছে। সত্যতা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।