সারা বাংলা

কালিহাতী ইউএনও’র বদলি ঠেকাতে উপজেলা পরিষদ ঘেরাও

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা‌কে (ইউএনও) বদ‌লির আদেশ প্রত‌্যাহার করার দাবিতে উপ‌জেলা প‌রিষদ ঘেরাও ক‌রা হ‌য়ে‌ছে। প‌রে তারা বি‌ভিন্ন কার্যাল‌য়ে তালা ঝু‌লি‌য়ে দি‌য়ে‌ছে।

রোববার (২৫ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে ছাত্র-জনতারা ইউএন‌ও শাহাদাত হুসেইনের বদলির আদেশ প্রত্যাহার দাবিতে মানববন্ধন ও উপজেলা ফটক আটকিয়ে ঘেরাও কর্মসূচি পালন ক‌রে।

আন্দোলনকারীরা জানান, ইউএনও শাহাদাত হুসেইন এ উপজেলায় যোগদানের পর থেকে শিক্ষাক্ষেত্রে নানা ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছেন। তার মানবিক কাজ, কর্মদক্ষতা সম্পন্ন জনবান্ধব উদ্যোক্তা তৈরিসহ সর্বসাধারণের ভালোবাসা ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। এছাড়া ভূমিহীন, অসহায়, হতদরিদ্রদের পাশে সরকারি অর্থে অথবা নিজস্ব অর্থে সাধ্যমতো সহযোগিতা করছেন। তার বদ‌লির আদেশ প্রত‌্যাহার কর‌তে হ‌বে।

কালিহাতীর উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলির আদেশ ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। শুক্রবার (২৩ আগস্ট) রা‌তে শিক্ষার্থীরা মশাল মিছিল বের করে সড়ক অবরোধ করেন। এ সময় সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ ছিল। পরে শিক্ষার্থীরা রাত পৌনে ১০টার দিকে অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল শুরু হয়।

শিক্ষার্থী রাসেল, আল আমিন, সাব্বির রাশেদুল, রিফাত, আশরাফুল, কবির, হৃদয়, শাওন, হাবিব ও সাজিদ বলেন, ‘কালিহাতীর ইউএনও শাহাদাত হুসেইন সৎ, কর্তব্যপরায়ণ, একজন ভালো মানুষ। তার বদলির আদেশ আমরা মানি না। ২৪ ঘণ্টার মধ্যে বদলির আদেশ প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলন করা হবে।’ 

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক প্রজ্ঞাপনে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলি করে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় পদায়ন করা হয়।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সঙ্গে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি কোনো মন্তব‌্য ক‌রেন‌নি।