সারা বাংলা

রূপগঞ্জে গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত গাজী টায়ার কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ২১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

সোমবার (২৫ আগস্ট) সন্ধ্যার দিকে ঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশিক্ষণ) ‌‌ল্যাফটেনেন্ট কর্নেল রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিস জানায়, গতকাল রোববার রাতে কারখানার কাঁচা মালসহ সালফিউরিক এসিড রাখা পাঁচ তলা ভবনের ভেতরে প্রবেশ করে লুটপাট শুরু করে বিভিন্ন বয়সের কয়েকশ মানুষ। একপর্যায়ে তারা ভবননির নিচ তলায় আগুন দেন। মুহূর্তে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা, আদমজী ইপিজেড, আড়াইহাজার, নরসিংদি, কাঞ্চন, হাজীগঞ্জ, ঢাকার সিদ্দিকবাজার ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে আসে। তারা কারখানার ভেতর আটকে পড়া শ্রমিকদের উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। সংবাদ পেয়ে সেনাবাহিনী, র‌্যাব, পু্লিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। রাতেই আগুন লাগা ভবন থেকে ১৪ জন‌কে উদ্ধার করা হ‌য়। 

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পরিচালক( প্রশিক্ষণ) ‌‌ল্যাফটেনেন্ট কর্নেল রেজাউল করিম বলেন, প্রায় ২১ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। অনেকে এসে নিখোঁজ ব্যক্তিদের নাম নথিভুক্ত করছেন।