সারা বাংলা

বন্যার্তদের পাশে ঢাকা কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন

সাগরে লঘুচাপ ও মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে গত ১৯ আগস্ট থেকে দেশের বিভিন্ন স্থানে প্রবল বৃষ্টি শুরু হয়। প্রবল বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ–পূর্বাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলের অন্তত ১১টি জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়।

বন্যায় আক্রান্ত হয় অন্তত অর্ধকোটি মানুষ। বন্যা দুর্গত এসব মানুষ এখনও মানবেতর জীবন যাপন করছে। তাদের দরকার পর্যাপ্ত ত্রাণসামগ্রী, ওষুধ ও আশ্রয়সহ সবধরনের সহযোগীতা। 

দেশের এই দুর্যোগ মুহূর্তে মানবসেবায় এগিয়ে এসেছে ঢাকা কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন। সংগঠনের সদস্যদের সহায়তায় এক ট্রাক ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয় দুর্গতদের মাঝে।

  

সংগঠনটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রোমেল, অন্যতম সমন্বয়ক জাহাঙ্গীর প্রধান ও সদস্য রাজু হোসেন সংগঠনটির পক্ষে ত্রাণসামগ্রী পৌঁছে দেন কুমিল্লার মনোহরগঞ্জের বেরনাইয়া এলাকার ছনুয়া গ্রামে।

স্থানীয়ভাবে সহায়তা করেন ৪নং উত্তর জলম, মনোহরগঞ্জ-এর জনপ্রতিনিধি শাহ আলম, সময় টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি সাত্তার পাটোয়ারী, ঢাকা কলেজ ইসলামের ইতিহাস বিভাগের ইউসুফ, বিশিষ্ট সমাজসেক ফারুক, স্থানীয় স্বেচ্ছাসেবক মুন্সী পাটোয়ারী ও জলম গ্রামের সর্বস্তরের জনগণ।

দেশের দুর্যোগকালে এভাবে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা প্রদানে সংগঠনটি সদা তৎপর। সংগঠনের সকল সদস্য দেশের সেবায় সর্বদা ঐক্যবদ্ধ।