সারা বাংলা

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র হত্যাকারী কেউ ছাড় পাবে না: ডিআইজি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যার পেছনের দোষীরা কেউ ছাড় পাবে না বলে জানিয়েছেন ময়মনসিংহ রেঞ্জের নতুন উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) ড. মো. আশরাফুর রহমান।

ডিআইজি বলেন, শেরপুরে বিগত দিনে রাজনৈতিক সব মিথ্যা ও গায়েবী মামলা দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করা হবে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে শেরপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে শেরপুরে জেলায় কর্মরত সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

ড. মো. আশরাফুর রহমান বলেন, বিগত ১৫ বছরে আন্দোলনে বিরোধীপক্ষের দাবি-দাওয়া না মেনে গুম, খুন ও গায়েবী মামলা দিয়ে পুলিশকে সব সময় বিতর্কিত করা হয়েছে, এটা সত্য। পুলিশকে দলীয় সংগঠনের পরিণত করা হয়েছিল। যার পরিপ্রেক্ষিতে আজ ২০২৪ সালের বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের গণঅভ্যুত্থানে ফ্যাসিজিয়মের ধারক বাহকের পতন হয়েছে। 

তিনি বলেন, ‘৫ আগস্ট শেরপুর সদর থানায় অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট করা হয়। তাই শেরপুর সদরে পুলিশের সেবা এখন অনেকটাই দূর্বল হয়ে পড়েছে। আমি শেরপুরের পুলিশ সুপারকে নির্দেশনা দিয়েছি, যেন দ্রুত সময়ের মধ্যে সদর থানা পুনঃসংস্কার করে কার্যক্রমে গতি বাড়ানো যায়।’ 

তিনি আশা করেন, আগামী দুই সপ্তাহের মধ্যে শেরপুর সদর থানা পুলিশ সব কার্যক্রম শতভাগ চালু করতে পারবে। 

এ সময় জেলা পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেস ক্লাবের সভাপতি কাকন রেজা, কার্যকরী সভাপতি রফিক মজিদ, আদিল মাহমুদ উজ্জ্বল, আবুল হাসিম প্রমুখ। 

এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।