সারা বাংলা

রাজশাহীর সন্ত্রাসী রুবেল ৫ দিনের রিমান্ডে 

রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী ও যুবলীগের নেতা জহিরুল হক রুবেলের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক ফয়সল তারেক রিমান্ড মঞ্জুর করেন। বোয়ালিয়া থানা পুলিশ রুবেলকে জিজ্ঞাসাবাদেও জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল।

এর আগে, রুবেলকে কুমিল্লার দাউদকান্দি থেকে গ্রেপ্তার করে র‌্যাব। সেখান থেকে রাজশাহীতে এনে তাকে আদালতে তোলা হয়।

গত ৫ আগস্ট সরকার পতনের আগে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় রুবেলের নেতৃত্বে শিক্ষার্থীদের মিছিলে গুলি চালানো হয়। ওইদিন তিনি দুই হাতে দুই পিস্তল নিয়ে গুলি চালান। দুই হাতে গুলি চালানোর ভিডিও ভাইরাল হয়। রাজশাহীতে তার বিরুদ্ধে দুটি হত্যা মামলা হয়েছে।  

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, র্যাব রুবেলকে গত শুক্রবার রাতে গ্রেপ্তার করে গতকাল শনিবার রাতে নিয়ে আসে। আজ সকালে তাকে আমাদের বুঝিয়ে দেওয়া হয়। এরপর তাকে আদালতে নিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তার নামে বোয়ালিয়া থানায় হত্যা, হত্যার চেষ্টা, অস্ত্র লুট ও বিস্ফোরক দমন আইনে চারটি মামলা রয়েছে। এই চারটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ছাত্র শিবিরের নেতা আলী রায়হান হত্যা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এখন থানা হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিজ এলাকা ছাড়াও রাজশাহী নগরীর কয়েকটি এলাকায় রুবেলের ছিল ক্যাডার বাহিনী ও শক্তিশালী মাদক সিন্ডিকেট ছিল। ক্যাডার বাহিনীর মাধ্যমে জমি দখল, মাদক, জুয়া, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সবকিছু নিয়ন্ত্রণ করতেন রুবেল। হাফ ডজন মামলার আসামি হয়েও ২০২৩ সালে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে হলফনামায় তথ্য গোপন করে প্রার্থী হন তিনি।