সারা বাংলা

টাঙ্গাইলে অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল শহরের বিবেকানন্দ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনন্দ মোহন দের অপসারণ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক, কর্মচারী, অভিভাবক এবং শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

আন্দোলনকারীরা অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, দুর্নীতি, মাদকসেবন, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, রাজনৈতিক প্রভাব খাটিয়ে বিভিন্ন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-কর্মচারিকে হেনাস্থা করার অভিযোগ তোলেন।

মানববন্ধনের পর প্রেস ক্লাবের অডিটোরিয়াম হলরুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজ শাখার প্রভাষক আবু দাউদ। তিনি বলেন, বিগত কয়েক বছর ধরে গভনিং বডির সভাপতি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম ও তার স্ত্রী রওশন আরা খান দায়িত্ব পালন করে আসছেন। ঐ আওয়ামী পরিবার কেন্দ্রিক সভাপতির ছত্রছায়ায় অধ্যক্ষ আনন্দ মোহন দে শিক্ষাপ্রতিষ্ঠানটি রাজনৈতিক কার্যালয়ে পরিণত করেন। তিনি জোয়াহেরুল ইসলামের হাত ধরে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদকের পদে নিযুক্ত হন। ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন দুনীর্তি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন।

অধ্যক্ষ আনন্দ মোহন প্রতিষ্ঠানের বিভিন্ন খাত ও শিক্ষক নিয়োগ থেকে ৬ কোটি টাকার বেশি হাতিয়ে নিয়েছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

প্রভাষক আবু দাউদ বলেন, বর্তমানে অধ্যক্ষ আনন্দ মোহন দে হত্যাসহ একাধিক মামলার আসামি এবং তিনি পলাতক অবস্থায় শিক্ষকদের ভয়-ভীতি ও হুমকি দিচ্ছেন। শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা তার অধীনে চাকরি করতে ইচ্ছুক নয় বলে জানান তিনি। 

এ সময় প্রভাষক রুনা লায়লা, সুমী আক্তার, মো. মাজহারুল ইসলাম, ফয়সাল আহমেদ, স্মৃতি প্রামাণিক, মো. শফিকুল ইসলাম, মো. রোকনুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।