সারা বাংলা

এমপি মঈন উদ্দিন খান বাদলের কবরে ভাঙচুর, আগুন

চট্টগ্রামের বোয়ালখালীতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কার্যকরী সভাপতি ও প্রয়াত সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের কবর ভাঙচুর করে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে দুর্বৃত্তরা গাড়ি নিয়ে এসে উপজেলার পশ্চিম সারোয়াতলী গ্রামের আহমদুল্লাহ খান বাড়ির পারিবারিক কবরস্থানে হামলা চালায় বলে জানিয়েছেন বাদলের স্ত্রী সেলিনা খান।

মঈন উদ্দিন খান বাদল

হামলার ঘটনাটি জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন প্রয়াত বাদলের স্ত্রী সেলিনা খান। পাশাপাশি তিনি থানায় অভিযোগ করেছেন। 

বাদলের স্ত্রী সেলিনা খান ফেসবুক পোস্টে লেখেন, ‘আমি মিসেস মঈনুদ্দিন খান বাদল, আমার স্বামী (বাদল) ২০১৯ সালের ৭ নভেম্বর ইন্তেকাল করেছেন। কতিপয় সন্ত্রাসী আজ (মঙ্গলবার) দুপুরে গাড়ি নিয়ে এসে মঈনুদ্দিন খান বাদলের পৈত্রিক ভিটায় অবস্থিত কবরের ওপরের লাগানো ফুল গাছে এবং কবরে আগুন দিয়ে ভাঙচুর করেছে।’

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারোয়ার বলেন, ‘কিছু দুষ্কৃতকারী কবর ভাঙচুর করেছে। তারা আগুন লাগিয়েছে। অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টির তদন্ত চলছে।’

প্রসঙ্গত, মঈন উদ্দীন খান বাদল ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৯ সালের ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পশ্চিম সারোয়াতলী বাড়ির পাশে তাকে সমাহিত করা হয়।