সারা বাংলা

সিরাজগঞ্জে ছাত্রদের ওপর গুলি: সাবেক এমপির পিএস সেলিম গ্রেপ্তার

বৈষ্যমবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গুলিবর্ষণে শিক্ষার্থী হত্যার অভিযোগে সিরাজগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্যের পিএস সেলিম সরকারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২’র কোম্পানী কমান্ডার এম আবুল হাশেম সবুজ এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নারায়গঞ্জ জেলার ফতুল্লার ড্রিম কনশেনশন হলের উত্তর মাসদাইর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সেলিম শিক্ষার্থী হত্যা মামলার ২৮নং এজাহারনামীয় পলাতক আসামি। 

সেলিম সরকার বেলকুচি উপজেলার শেরনগর (কামারপাড়া) মহল্লার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি সিরাজগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ্য সদস্য মমিন মন্ডলের পিএসের দায়িত্ব পালন করেছেন।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২’র কোম্পানী কমান্ডার এম আবুল হাশেম সবুজ জানান, গত ৪ আগস্ট দুপুরে এনায়েতপুরের খাজা ইউনুছ আলী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সরকার পতনের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার মিছিলে পিস্তল দিয়ে গুলিবর্ষণ করে দুর্বৃত্তরা। এ সময় গুলিতে এনায়েতপুরের মাধবপুর গ্রামের শফি মিয়ার ছেলে শিহাব হোসেন (১৯), গোপরেখী গ্রামের কুদ্দুস আলীর ছেলে হাফেজ মো. সিয়াম হোসেন (২০) ও খুকনী ঝাউপাড়া গ্রামের শাহজাহান আলীর ছেলে ইয়াহিয়া আলী (২০) নিহত হয়। নিহত সবাই শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে তিনটি হত্যা মামলা করা হয়েছে। 

কোম্পানী কমান্ডার এম আবুল হাশেম সবুজ আরও জানান, তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিত্বে গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ ও র‌্যাব-১১ অভিযানিক দল নারায়গঞ্জ থেকে সেলিম সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এনায়েতপুর থানায় হস্তান্তর করা হয়েছে।