সারা বাংলা

ক্ষতিগ্রস্ত লক্ষ্মীপুরের ৬ কিলোমিটার সড়ক সংস্কার করলো যুবদল

বন্যার কারণে লক্ষ্মীপুরে ক্ষতিগ্রস্ত একটি সড়কের ছয় কিলোমিটার অংশ সংস্কার করেছে যুবদলের নেতাকর্মীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দিনব্যাপী সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বড়ালিয়া গ্রামের ব্যাপারী বাড়ির দরজা থেকে মোল্লা বাড়ি নামক স্থান পর্যন্ত সড়কটি ইট-বালু দিয়ে সংস্কার করেন তারা।

সড়ক সংস্কার হওয়ায় হাজারো  মানুষের যাতায়াতের ভোগান্তি কিছুটা হলেও কমবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

যুবদলের নেতারা জানান, বন্যায় এই সড়কটির বেশিরভাগ অংশই ক্ষতিগ্রস্ত হয়। পানি নেমে যাওয়ার পর থেকে সড়কটিতে চলাচলে ভোগান্তি পোড়েন বাসিন্দারা। বিএনপির যুগ্মমহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নেতৃত্বে  বন্যা পরবর্তী রাস্তা মেরামত ও পুর্নবাসন কর্মসূচির অংশ হিসেবে দত্তপাড়ার বড়ালিয়ার ছয় কিলোমিটার সড়ক সংস্কার কাজ শুরু করেন যুবদলের নেতাকর্মীরা।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘ এক মাস বন্যায় পানিবন্দি থাকার পর চারদিকে ক্ষতির চিহ্ন ফুটে উঠেছে। বড়ালিয়া ব্যাপারী বাড়ির দরজা থেকে মোল্লা বাড়ি পর্যন্ত সড়কটি দিয়ে স্কুল-কলেজ, মাদারসার শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ চলাচল করেন। বন্যায় সড়কটি যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছিল। যুবদলের উদ্যোগে সড়কটি সংস্কার কাজ করায় স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। 

লক্ষ্মীপুর জেলা যুবদলের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক আহসান হাবিব বলেন, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে বন্যাদুর্গত মানুষদের ত্রাণ, রাস্তা মেরামত ও পুর্নবাস সহায়তা দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে ব্যক্তিগত অর্থায়নে দত্তপাড়ার বড়ালিয়া এলাকার ছয় কিলোমিটার সড়ক সংস্কার কাজ করা হচ্ছে। এতে এ এলাকার হাজারো মানুষের চলাচলে ভোগান্তি লাগব হবে। ইতোমধ্যে দলীয় নির্দেশনা অনুযায়ী বন্যার পরবর্তী ক্ষতি এড়াতে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদলসহ অঙ্গসংগঠনের নেতাকার্মীরা কাজ করতে শুরু করেছে। আগামীতেও জনগণের দুঃখ লাগব করতে দলীয় নির্দেশা অনুযায়ী আমরা কাজ করে যাবো। 

সড়ক সংস্কারে সার্বিক সহযোগিতা করেন জেলা যুবদলের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবিব। সংস্কার কাজ চলার সময় উপস্থিত ছিলেন- জেলা যুবদলের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবিব, সদর উপজেলা যুবদলের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জামাল উদ্দিন জুয়েল, দত্তপাড়া ইউনিয়ন যুবদলের যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম রনি, শাহ আলম, মোরশেদ আলম, সদর থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহ্বায়ক জাবেদ হোসেন ভূঁইয়া, জেলা ছাত্রদলের সহ-সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রমুখ