সারা বাংলা

বগুড়ায় যুবদল নেতাকে কুপিয়ে জখম

বগুড়ায় মেহেদী হাসান বাপ্পী (৪০) নামে সাবেক যুবদলের এক নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা। এ সময় যুবদলের আরও দুই কর্মী আহত হন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় শহরের ঠনঠনিয়া হাড়িপাড়া বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। 

বাপ্পী বগুড়া শহর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক। তিনি বগুড়ার শাজাহানপুর উপজেলার গন্ডগ্রাম এলাকার বুলু মিয়ার ছেলে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বাপ্পী তার কয়েকজন সহকর্মীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে শহরে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় ঠনঠনিয়া বটতলা এলাকায় পিছন থেকে কয়েকটি মোটরসাইকেল যোগে আসা দুর্বৃত্তরা বাপ্পীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। এসময় বাপ্পীর সাথে থাকা মিঠু ও মোমিন নামের যুবদলের আরও দুই কর্মী আহত হন।

নাম প্রকাশ না করার শর্তে যুবদলের একাধিক নেতা জানান, গন্ডগ্রাম এলাকায় একটি টাইলস ফ্যাক্টরি থেকে তিন মাস পরপর পুরাতন বস্তা বিক্রি হয়। ৫ আগস্টের আগ পর্যন্ত এই পুরাতন বস্তা কেনাবেচা করতেন স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা। সরকার পতনের পর এর নিয়ন্ত্রণ নিতে যায় যুবদলের নেতাকর্মীরা। এ নিয়ে বাপ্পী ও সুরুজ নামে যুবদলের দুই নেতার ‍দুই গ্রুপের মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনায় গত ২১ আগস্ট জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সুরুজ্জামান সুরুজকে দল থেকে বহিষ্কার এবং মেহেদী হাসান বাপ্পীকে কৈফিয়ত তলব করা হয়। ধারণা করা হচ্ছে, ওই বিরোধ থেকেই এই হামলা চালানো হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহীম জানান, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি তাদের আভ্যন্তরীণ দ্বন্দ্ব থেকে এ হামলার ঘটনা। বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হচ্ছে। যুবদল নেতা বাপ্পীসহ আহত বাকি দুইজন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।