সারা বাংলা

মোংলায় নিলামে উঠছে ৪০ গাড়ি

বাগেরহাটের মোংলা বন্দরে বিদেশ থেকে আমদানিকৃত ৪০টি গাড়ি নিলামে তোলা হচ্ছে। আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে বাংলাদেশ কাস্টমস ই-অকশন ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করে যে কেউ এই নিলামে অংশ নিতে পারবেন। অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ দরদাতার নামের তালিকা ২৯ সেপ্টেম্বর প্রকাশের পর গাড়িগুলো বিক্রি করা হবে।

মোংলা কাস্টমস কর্তৃপক্ষ জানায়, আমদানি হওয়া গাড়ি ৩০ কার্য দিবসের মধ্যে ছাড় করানোর নিয়ম থাকলেও এসব গাড়ির আমদানিকারকরা নেননি। তাই কাস্টমস নিয়মানুযায়ী গাড়িগুলো পর্যায়ক্রমে নিলামে উঠানো হচ্ছে। 

মোংলা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো. রুবেল হাসান বলেন, নিলামে ওঠা গাড়ির মধ্যে রয়েছে- হাইয়েচ, ডাম্প ট্রাক, মাইক্রোসহ বিভিন্ন গাড়ি। আমদানির পর নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না হওয়ায় মোংলা কাস্টমস হাউস গাড়িগুলো বিক্রির জন্য নিলামে তুলছে। 

এর আগে ১৮ আগস্ট নিলামে তোলা হয় ১৯টি বিলাসবহুল গাড়ি। সে সময় নিলামে ওঠা গাড়ির মধ্যে ছিল- নিশান, পাজারো, এক্সিও, হাইব্রিড, টয়োটা ভিজ, প্রোবক্স, অ্যাকোয়া হাইব্রিড, মাইক্রো ও অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন ব্রান্ডের গাড়ি। এর মধ্যে ১০টি গাড়ির বিক্রয় আদেশ দেওয়া হয়।