সারা বাংলা

৬ দিন পর সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

অনিয়ম ও দুর্নীতি বন্ধ করাসহ চার দফা দাবিতে ছয় দিন বন্ধ থাকার পর শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ এ তথ্য জানিয়েছেন। 

মামুনুর রশিদ জানান, গত ৮ সেপ্টেম্বর থেকে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের অনিয়ম-দুর্নীতি বন্ধসহ চার দফা দাবি জানিয়ে আসছিলেন সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপ। গত ১৫ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যায় এই বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

গত বৃহস্পতিবার পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেড ও সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপের সঙ্গে নিজ কার্যালয়ে বৈঠক করেন জেলা প্রশাসক আব্দুস সামাদ। বৈঠকে বন্দরের সমস্যা সমাধানে সমঝোতা হওয়ায় গতকাল শুক্রবার এক জরুরি বৈঠকে সোনামসজিদ স্থলবন্দর চালুর সিদ্ধান্ত নেন আমদানি-রপ্তানিকারক গ্রুপ। 

প্রসঙ্গত, পাথর বোঝাই ট্রাক খালাসে মাশুল আদায় কমানো, ব্যবসায়ীদের দেওয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কি-না তদন্তসহ চার দফা দাবিতে গত ১৫ সেপ্টেম্বর থেকে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখেছিলেন ব্যবসায়ীরা।